আমি রোদে পুড়ব, বৃষ্টিতে ভিজব ফুল হয়ে ফুটব, পাখি হয়ে উড়ব আমি প্রকৃতি হব। আমি জোস্নার সৌন্দর্যের অবগাহনে সিক্ত হব আমি চৈত্রের পূর্ণিমা রাতে বসে বসে সুখতারা গুনব আমি প্রকৃতি হব। আমি নদীর উপর কল্পনার ঘর বানাব আমি হংস মিথুনের মত ভেসে বেড়াব আমি প্রকৃতি হব। আমি পিপীলিকার মত অনন্তকাল হাঁটব আমি উদাস কবির মত পথে প্রান্তরে ঘুরব আমি প্রকৃতি হব। আমি ৰ্যাপা বাউলের মত গাছের ছায়ায় একতারা বাজাব আমি লালন মেলায় সুরের বন্যায় হারিয়ে যাব আমি প্রকৃতি হব। আমি ভোরের মৃদুমন্দ হাওয়ায় শরীর জুড়বো আমি মাঝির সাথে গলা ছেড়ে গান গাইব আমি প্রকৃতি হব। আমি শীতের সকালে শিউলী ফুল কুড়বো আমি টিয়া পাখির সাতে কানে কানে কথা কব আমি মায়াবী রাতে সাগরের গর্জন শুনব আমি আকাশ পানে মায়াভরা স্বপ্ন বুনব আমি মাটি হব কখন্ও পাহাড় হব কখন্ও বিচ্ছিন্ন দ্বীপে মৌন হয়ে বসে থাকব আমি প্রকৃতি হব। আমি গাছের পাতায় শরীর ডাকব আমি প্রকৃতির ফল ভক্ষণ করব আমি ঝড়না হয়ে গড়িয়ে পড়ব আমি মাঝ দরিয়ায় নৌকা বাইব আমি প্রকৃতি হব। আমি কখন্ও শিশু কখন্ও বৃদ্ধ হব কখন্ও পুরুষ, আবার কখন্ও নারী হব আমি প্রকৃতির সন্তান হব আমি প্রকৃতি হয়ে প্রকৃতিকে জয় করব আমি প্রকৃতি হব ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।